ফুটবলের অদ্ভুত রেকর্ড: ৩ জন আলাদা গোল কিপারের বিপক্ষে গোল করে হ্যাট্রিক!

ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের কিংবদন্তি ইংলিশ ডিফেন্ডার অ্যালভিন মার্টিন। ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের হয়ে দীর্ঘ ২০ বছরের ফুটবল ক্যারিয়ারে ৪৬৯ ম্যাচ খেলে গোল করেছিলেন গোল করেছিলেন ২৭ টি।
ক্যারিয়ারে তার একটি হ্যাট্রিকও আছে, তাও আবার তিনজন আলাদা গোলকিপারের বিপক্ষে! ফুটবল ইতিহাসে তিনি একমাত্র খেলোয়াড় যিনি এক ম্যাচে তিনজন আলাদা গোলকিপারের বিপক্ষে গোল করে হ্যাট্রিক করেছেন।


২১ এপ্রিল ১৯৮৬
ইংলিশ লীগের ১৯৮৫/৮৬ মৌসুমের ৩৭ রাউন্ডের ম্যাচ। ওয়েস্ট হ্যাম নিউক্যাসল কে নিজেদের ঘরের মাঠ আপটন পার্কে আথিত্য জানায়।
২৫,০০০ দর্শকের সামনে নিউক্যাসল তাদের দলের নিয়মিত গোল কিপার মার্টিন থমাস কে দিয়ে ম্যাচ শুরু করেছিল। মার্টিন এর আগের লীগ ম্যাচ কাঁধের ইনজুরির জন্য মিস করেছিলেন, সেই ম্যাচ তারা চেলসির মাঠে ১-১ গোলে ড্র করেছিল। আর সেই ম্যাচে ব্যাকআপ কিপার ও ইনজুরিতে পড়ায় তাকে দলের বাহিরে রাখা হয়।

বল পায়ে অনবদ্য অ্যালভিন মার্টিন


ম্যাচ শুরুর মাত্র ৪ মিনিটের মাথায় গোল করে বসেন অ্যালভিন। ম্যাচের প্রথমার্ধেই আত্মঘাতী গোল সহ মোট ৪ গোল খেয়ে বসেন মার্টিন।
দ্বিতীয়ার্ধে তার পরিবর্তে মাঠে নামানো হয় মিডফিল্ডার ক্রিস হেডওর্থ কে। তিনিও গোলবারে ৩০ মিনিট এর বেশি টিকতে পারেননি ইনজুরির জন্য, তবে গোল করতে ভুল করেন নি অ্যালভিন মার্টিন!


হেডওর্থ এর জায়গায় স্থলাভিষিক্ত করা হয় ফরোয়ার্ড পিটার বিয়ার্ডসলি। ৮৪ মিনিটের মাথায় পেনাল্টি তে নিজের ৩য় তৃতীয় গোলটি করে ইতিহাস রচনা করে ফেলেন! যা এখন পর্যন্ত করে দেখাতে পারেননি আর কেউ!

ইতিহাস তৈরি করছে সতীর্থদের সাথে উচ্ছ্বসিত অ্যালবিন মার্টিন


ম্যাচটি ওয়েস্ট হ্যাম জিতেছিল ৮-১ গোলে।

আরো পড়ুন   অ্যাশেজ এর ইতিহাস

Leave a Comment